সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

হেরেও বড় জরিমানা গুণতে হচ্ছে ধোনির

হেরেও বড় জরিমানা গুণতে হচ্ছে ধোনির

স্বদেশ ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের শুরুটা ভালো হয়নি মহেন্দ্র সিংহ ধোনির। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সাত উইকেটের ব্যবধানে হেরেছে তার দল চেন্নাই সুপার কিংস। ম্যাচ হারের পর স্লো ওভার রেটের কারণে ধোনিকে জরিমানা হিসেবে গুণতে হচ্ছে ১২ রাখ রুপি।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ম অনুযায়ী প্রতিটি দলকে নির্দিষ্ট সময়ের মধ্য খেলা শেষ করতে হবে। এর জন্য প্রতি ঘণ্টায় ১৫ ওভার করে বোলিং করার বাধ্যবাধকতা রয়েছে। তবে আইপিএলের ক্ষেত্রে নিয়মটা আরও একটু কঠিন। স্ট্র্যাটেজিক টাইম-আউটের বাইরে প্রতি ঘণ্টায় ফিল্ডিং দলকে অন্তত ১৪.১ ওভার বোলিং শেষ করতে হবে। আর তা করতে না পারলে জরিমানা গুণতে হবে দল নেতাকে। সে হিসেবে দিল্লির বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হবে ধোনিকে।

আইপিএলের সবকয়টি আসরের প্লে-অফে খেলা চেন্নাই গত আসরে এসে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ে। ব্যর্থতা এখনো পিছু ছাড়েনি তাদের। চলতি আসরে এসেও হার দিয়ে শুরু করতে হয়েছে ধোনিদের। তার উপর বাড়তি জরিমানা বেশ চাপে ফেলবে চেন্নাইর দল নেতাকে। এ দিন টসে হেরে ব্যাট করতে এসে ১৮৮ রান করে চেন্নাই। সংগ্রহটা জয়ের জন্য যথেষ্ট ছিলো। কিন্তু দিল্লির ওই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ’র ১৩৮ রানের জুটিতে ম্যাচে মোড় ঘুরে যায়। শেষ পর্যন্ত ৮ বল বাকি থাকতেই সাত উইকেটের জয় তুলে নেয় দিল্লি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877